কিভাবে মেকআপ ছাড়াই নিজেকে সুন্দর করে তুলবেন ? জেনে নিন উপায় !!!

বিউটি টিপস,beauty tips,medical

আজকাল যেকোনো অনুষ্ঠানে যাওয়ার আগে আমরা সবাই মেকআপকে প্রাধান্য দিয়ে থাকি । কোথাও যাওয়ার আগেও মেকআপ করা চাই । তাই মেকআপ এখন প্রায় সবার কাছেই খুব প্রিয় একটি বিষয় । মেকআপে সৌন্দর্য্য যেমন ফুটিয়ে তুলে তেমনি এটির ক্ষতির দিকও রয়েছে অনেক । কিন্তু মেকআপ ছাড়াই যদি নিজেকে সুন্দর করে সবার সামনে উপস্থাপন করা যায় ব্যাপারটা কেমন হয় ? চলুন আজ আমরা জানবো মেকআপ ছাড়া নিজেকে সুন্দর করে তোলা যায় এবং এর উপায় গুলো কি কি ?

১ . পর্যাপ্ত পানি পান করাঃ ত্বকের সৌন্দর্য্য ফিরিয়ে আনতে পানি গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে থাকে । পর্যাপ্ত পানি পান না করলে ত্বকের নানা সমস্যা দেখা দিতে পারে যেমনঃব্রন , মেছতা আরও নানা সমস্যা দেখা দিতে পারে । নিয়মিত পর্যাপ্ত পানি পান করলে ত্বকের জৌলুস নষ্ট হয় না ।

২ . নিয়মিত ত্বকের পরিচর্যাঃ নিয়মিত ত্বকের পরিচর্যার ফলে ত্বকের সৌন্দর্য্য ফিরে আসে । নিয়মিত ত্বকের পরিচর্যা করলে মেকআপের প্রয়োজন হয় না । ত্বকের প্রকৃত সৌন্দর্য্যই যদি না থাকে তাহলে যতই মেকআপ করুক না কেন ত্বকের ঘাটতি ধরা পরবেই ।তাই ত্বকের নিয়মিত যত্নের পাশপাশি পরিস্কার-পরিচ্ছন্ন থাকতে হবে ।ক্লিনজিং, ময়েশ্চারাইজিং এবং রোদে গেলে সানস্ক্রিন ব্যাবহার করতে হবে ।

৩ . পর্যাপ্ত ঘুমঃ নিয়মিত পর্যাপ্ত ঘুমের ফলে ত্বকের সৌন্দর্য্য বৃদ্ধি পায় । মুখের ডার্ক সার্কেল আরও নানা সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় । অপর্যাপ্ত ঘুমের ফলে চোখের নিচে কালো দাগ পরে, এবং আরও বিরূপ প্রতিক্রিয়া ফুটে উঠে । তাই ৭-৮ ঘন্টা ঘুমানো উচিত ।

৪ . পুষ্টিকর খাবার খাওয়াঃ পুষ্টিকর খাবার না খাওয়ার ফলে স্বাস্থ্য হানি ঘটে তাই ত্বক ও চেহারার সৌন্দর্য্য নষ্ট হয় এবং চেহারার জৌলুস নষ্ট হয় । তাই ত্বক সুন্দর রাখতে হলে নিয়মিত পুষ্টিকর খাবার খান ।

৫ . ত্বকে ব্যাবহৃত পন্য সম্পর্কে সঠিক ধারনাঃ আপনি কি আপনার ত্বকের সৌন্দর্য্য বৃদ্ধির এমন কেনো পন্য ব্যাবহার করেন যার সম্পর্কে আপনি ভালো ভাবে জানেন না ? যদি না জানেন তাহলে জেনে নিন । না জেনে পন্য ব্যাবহারের ফলে লাভের চেয়ে ক্ষতি হয় বেশি । পন্যটি ক্ষতিকর কিনা অবশ্যই জানার পর ব্যাবহার করবেন ।

৬ . সঠিক পরামর্শ জেনে ব্যাবহার করুনঃআপনার যে মেকআপ গুলোর সাথে পরিচয় নেই না জেনে সেগুলো ব্যাবহার করতে যাবেন না । প্রয়োজনে অভিজ্ঞদের কাছ থেকে পরামর্শ নিন।

আরও পড়ুনঃ সৌন্দর্য্য চর্চায় মসুর ডালের উপকারিতা ও তার পুষ্টিগুন গুলো জেনে নিন !!

আমাদের পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।কোন পরামর্শ বা অভিযোগ দিতে চাইলে কমেন্ট করে জানাবেন।

 

 

 

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *